রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

কক্সবাজার পৌর নির্বাচনে বিএনপির ১৮ ও জামায়াতের ২ নেতা প্রতিদ্বন্ধীতায়

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার পৌরসভার নির্বাচনে মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে ৬ মেয়র প্রার্থী সহ ৮৪ প্রার্থীর প্রতিদ্বন্ধী হিসেবে বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলরের ৪ ওয়ার্ডে ১৬ জন এবং ১২ টি সাধারণ ওয়ার্ডে ৬২ জন প্রার্থী রয়েছেন।

সারাদেশে বিএনপি আনুষ্ঠানিকভাবে নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দিলেও কক্সবাজারে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ১৮ নেতা কাউন্সিলর প্রার্থী হয়েছেন। একই জামায়াতের এক নেতা মেয়র ও এক নেতা কাউন্সিলর প্রার্থী হয়েছেন।

নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে জামায়াতের কোন প্রতিক্রিয়া না থাকলেও বিএনপির ১৮ নেতা স্থায়ীভাবে বহিষ্কার হতে পারে বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রিয় কমিটির মৎস্য বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল। তিনি জানিয়েছেন, বিএনপি কোন নির্বাচনে অংশ নিচ্ছে না। এ পরিস্থিতিতে কক্সবাজার পৌরসভার নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন তাদের ২৫ মে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন প্রত্যাহার করার আহবান জানান। অন্যতায় গাজিপুর সিটি নির্বাচনের মতো নেতাদের স্থায়ী বহিষ্কারের আশংকা আছে।

মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের পর প্রতিদ্বন্ধী প্রার্থী হিসেবে নির্বাচনে বৈধ ঘোষণা বিএনপির ১৮ নেতার মধ্যে রয়েছেন, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী জেলা মহিলাদলের সভানেত্রী ও বর্তমান কাউন্সিলর নাছিমা আকতার বকুল। কাউন্সিলর প্রার্থী হিসেবে ১ নম্বর ওয়ার্ডে জেলা বিএনপির সদস্য ও বর্তমান কাউন্সিলর এস আই এম আক্তার কামাল আজাদ, ২ নম্বর ওয়ার্ডে জেলা যুবদল নেতা শাহেদুল আলম ও শহর মৎস্যজীবী দলের সভাপতি এম জাফর আলম হেলালী, ৩ নম্বর ওয়ার্ডে জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ডে জেলা যুবদলের সদস্য মিজানুল করিম, শহর যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য আবদুল্লাহ আল মামুন রিয়াদ ও পৌর বিএনপির নেতা ও সাবেক কাউন্সিলর সিরাজুল হক, ৬ নম্বর ওয়ার্ডে জেলা যুবদলের সদস্য বর্তমান কাউন্সিলর ওমর সিদ্দিক, শহর যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য মোহাম্মদ শাহজাহান, ৭ নম্বর ওয়ার্ডে জেলা কৃষক দলের আহবায়ক ও বর্তমান কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, শহর শ্রমিক দলের সাধারণ সম্পাদক সরওয়ার ওসমান টিপু, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহেদুল হক, কক্সবাজার সিটি কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক শামশুল আলম, ১০ নম্বর ওয়ার্ডে শহর শ্রমিকদলের সভাপতি আবছার কামাল, ১১ নম্বর ওয়ার্ডে শহর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম ও ছাত্রদল নেতা মো. মাইন উদ্দীন, ১২ নম্বর ওয়াডে জেলা যুবদল নেতা শহিদুল ইসলাম শহিদ প্রার্থী রয়েছেন।

একই সঙ্গে জামায়াত নেতা সরওয়ার কামাল মেয়র প্রার্থী ও আমিনুল ইসলাম হাসান ৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন জানান, ঘোষিত তফশিল মতে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ মে এবং প্রতীক বরাদ্দ ২৬ মে। নির্বাচন ১২ জুন অনুষ্ঠিত হবে। কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডের বর্তমান ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888